সবার জন্য প্রাথমিক স্বাস্থ্য ও জরুরি চিকিৎসা সেবা প্রদান নিশ্চিতকরণ, সমতা ও ন্যায়ের ভিত্তিতে সেবা গ্রাহক কেন্দ্রিক স্বাস্থ্য সেবার সহজ প্রাপ্যতা নিশ্চিত করণ ও বিস্তৃত করণ, মান উন্নয়ন এবং বিদ্যমান সম্পদের প্রাধিকার পূর্ন বন্টন ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণ, স্বাস্থ্যের সামগ্রিক ব্যবস্থাপনায় পরিবার কল্যাণ কার্যক্রম ও পুষ্টি কার্যক্রমকে সমন্বয় সাধন।
১। হাসপাতালে বহি:বিভাগে আগত রোগীদের স্বাস্থ্য শিক্ষাবিদদের মাধ্যমে সেবা
নিশ্চিত করা।
২। হাসপাতালে পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করা।
৩। জরুরী বিভাগে আগত রোগীদের জরুরী চিকিৎসা সেবা নিশ্চিত করা।
৪। বহি:বিভাগ সকাল ৮.০০ ঘটিকা হইতে দুপুর ২.৩০ পর্যন্ত আগত রোগীদের
চিকিৎসা সেবা দেওয়া হয়।
৫। প্যাথলজীতে বিভিন্ন ধরণের প্যাথলজীক্যাল পরীক্ষা নিরীক্ষা করা হয়।
৬। এক্স-রে বিভাগে দাঁতের এক্স-রে সহ অন্যান্য ডিজিটাল এক্স-রে করা হয়।
৭। ভর্তিকৃত রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসক,নার্স এর সহায়তায় ২৪ ঘণ্টা চিকিৎসা
সেবা দেওয়া হয়।
৮। জরুরী বিভাগে কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীগণ ২৪ ঘণ্টা সূ- চিকিৎসা সেবা
দিয়ে থাকেন।
৯। অন্তঃ বিভাগে ভর্তি রোগীদের বিনামূল্যে তিন বেলা খাবার সরবরাহ করা হয়।
১০। বিনামূল্যে মা ও শিশুর টিকা প্রদান করা হয়।
১১। যক্ষা রোগীদের বিনামূল্য চিকিৎসা প্রদান সহ ঔষধ সরবরাহ করা হয়।
১২। ডায়রিয়া আক্রান্ত রোগীদের খাবার স্যালাইন খাওয়ান হয়ে থাকে।
১৩। নিরাপদ রক্ত পরিসঞ্চালন কেন্দ্রের মাধ্যমে সেবা নিশ্চিত করা হয়।
১৪। কিডনী রোগীদের ডায়ালাইসিসের মাধ্যমে সেবা প্রদান করা হয়।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS